বৃষ্টি ভেজা কদম ফুল
- মাহাবুব আলম - বর্ষা নূপুর ২৭-০৪-২০২৪

কইন্যার গায়ে চন্দনার ছাপ
ফাগুন কি সে জানেনা
কইন্যা বড়ই লাজুক-লতা
তার মত লজ্জাবতীরাও নয় ।
মাঝে-মধ্যে উচ্ছাসি হয়
বুঝতে হলে তার ভাষায় কথা বলতে হবে ।
সে যে নব কদম্ব ফুল
বৃষ্টির ছোঁয়ায় তার সন্ধ্যানী যৌবন
কালের পিছে ঝুমকা পড়ে বসে আছে ।
তার কালো কেশের বাতাস উড়ানো বেণী
আমায় অনেক আগেই কবিত্ব দান করেছে ।
তার উন্মাদ হাসি,
তাড়না জাগানো ইন্দ্রজালের ফন্দি ।
কইন্যার সরলতার বিষে
প্রকৃতি হুমরি খেয়ে পড়ে ।
আরে যাও.......!
তোমার বন্দনা আমি করি?
তুমি তো সাধারন যৈবতী কইন্যা,
আরও কতো রসে, ফনা তুলে শেষে
ধরাশায়ী কর; তাহা জানি ।
তুমি উনুনের মত শক্তি নিয়ে বেড়াও,
তোমার সাগরে কত ঢেউ
কত জলে তুমি গড়াও; আমি জানি ।
তোমায় নিয়ে ভাবনার কোন ইচ্ছাই আমার নেই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।